কাশ্মীর আমাদের, কাশ্মীরিদের জীবনের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব: আরসাদ মাদানী

0

বিশেষ সংবাদদাতা :- জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি আরশাদ মাদানি জম্মু কাশ্মীরের জনসাধারণের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেন, কাশ্মীর আমাদের, সেখানে বাস করে আমাদেরেই আত্মীয়-স্বজন। তাদের জীবনের নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব। তাদের যেনো কোনো ধরনের ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রাখা দরকার।

কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে তালকাটোরা স্টেডিয়ামে জমিয়তে হিন্দের এক জরুরি মিটিংয়ে তিনি এ কথা বলেন।

সোমবারের এ বৈঠকে মাওলানা সৈয়দ আরশাদ মাদানি বলেন, জম্মু কাশ্মীরে উলামায়ে হিন্দ শতবর্ষ উদযাপন করার ঘোষণা দিয়েছে। আমরা এটা উদযাপন করবো। তবে আমরা খুবই উদ্বিগ্ন আমাদের দেশের সমৃদ্ধি ও উন্নয়নের পথ রোধ করতে পারে এ পরিস্থিতি।

তিনি বলেন, আমরা আজ আমাদের লোকদেরই রক্ত ঝরাচ্ছি। আমরা আমাদের জন্মভূমিতেই আমাদের লোকদের নিরাপত্বার বিঘ্ন ঘটাচ্ছি।

তিনি আরো বলেন, ভারতে হিন্দু-মুসলিমদের ভিত্তি খুব শক্তিশালী। আমরা আমাদের মুসলিম ভাইদের প্রতি শান্তিপূর্ণ অবস্থার প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। আমরা সরকারকে অনুুরোধ করবো, যেনো কাশ্মীরের ভাই মা বোনদের জান মালের নিরাপত্তা দেওয়া হয়।

প্রসঙ্গত সংবিধানের ৩৭০ ধারা, যা কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস’ বা বিশেষ মর্যাদা দেয় তা বিলোপ করার ঘোষণা দেয় বিজেপি সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার সংসদে বিরোধীদের তুমুল বাধা ও বাক-বিতণ্ডার মধ্যে এই সিদ্ধান্ত ঘোষণা করেন।

এই মর্মে সরকারের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে, যাতে দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ স্বাক্ষরও করেছেন। এই সিদ্ধান্ত ঘোষণার আগে সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে কেন্দ্রীয় মন্ত্রীসভার এক বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 + 5 =