কানহাইয়া ‘বিষের বোতল’, ওকে সংসদে যেতে দেওয়া যাবে না, প্রয়োজনে ইভিএমে কারসাজি করতে হবে, বিতর্কিত মন্তব্য শিবসেনা এমপি-র, নোটিস কমিশনের

0
Advertisement

মুম্বই: বিহারের বেগুসরাইয়ের সিপিআই প্রার্থী কানহাইয়া কুমারকে বিষের সঙ্গে তুলনা করে বিতর্কিত মন্তব্যের জন্য শিবসেনার রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউতকে নোটিস নির্বাচন কমিশনের। দলীয় মুখপত্র সামনা-র সম্পাদক রাউত। রবিবার তিনি সামনা-য় নিজের কলামে জেএনইউয়ের ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি কানহাইয়াকে ‘বিষের বোতল’ বলে কটাক্ষ করে লেখেন, ওকে হারাতেই হবে। এজন্য বিজেপিকে ইভিএমে কারসাজির দরকার হলেও করতে হবে। ওকে সংসদে যেতে দেওয়া উচিত নয়। সোমবার এহেন বেলাগাম মন্তব্যের জন্য মডেল নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগে রাউতকে নোটিস জারি করেছেন মুম্বইয়ের জেলা নির্বাচন অফিসার। বুধবারের মধ্যে জবাব দিতে হবে তাঁকে। কমিশন এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ স্থির করবে।

মুম্বইয়ের সিটি কালেক্টর তথা জেলা নির্বাচনী অফিসার শিবাজী জন্ডালে নোটিসে লিখেছেন, রাউতের মন্তব্যে ইভিএমে মোতায়েনে আস্থার অভাব ও নির্বাচনী প্রক্রিয়াকে কালিমালিপ্ত করার বাসনা ফুটে উঠেছে।

রাউত জানিয়েছেন, সামনা-র প্রতিবেদনের জন্য নোটিস পেয়েছি। কমিশনকে সম্মান করি, ধার্য্য সময়সীমার মধ্যেই নোটিসের জবাব পাঠিয়ে নিজের অবস্থান জানাব।

এদিকে মুম্বই পুলিশ ও ফ্লাইং স্কোয়াডের লোকজন ১০ মার্চ মডেল আচরণবিধি চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত নগদ সহ ৭৫.৭৮ কোটি টাকা মূল্যের সামগ্রী বাজেয়াপ্ত করেছে বলে সরকারি সূত্রে খবর। এর মধ্যে আছে ১৯.৮২ কোটি নগদ অর্থ, ৩৮ কোটি টাকার বেশি মূল্যের সোনা, ১৩ কোটি টাকার বেশি দামের মদ ও ৩ কোটি টাকার বেশি দামের মাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 3 =