সানওয়ার হোসেন, কাকদ্বীপ :- পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর উদ্যোগে কাকদ্বীপের ফিশিং হারবার মৎস্যজীবী সমিতির অফিসে বঙ্গোপসাগরে নিখোঁজ মৎস্যজীবী ২৩ টি পরিবারের হাতে প্রত্যেক কে দশ হাজার টাকার চেক দেওয়া হয় । যাতে করে পরিবারের সবার জন্য পুজোর জামা কাপড় কিনতে পারে তারা। এই মানবিক কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিখ্যাত আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, প্রাক্তন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী কান্তি গাঙ্গুলি, কৃষ্ণচন্দ্রপুর হাই স্কুলের প্রধান শিক্ষক চন্দন কুমার মাইতি, কাকদ্বীপ মৎস্যজীবি সমিতির কর্মকর্তা সহ বিশিষ্ট জনেরা। মানুষ বড় কাঁদছে, মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়াতে আমরাও আপনাকে পাশে পেতে চাই এবং ওই দুঃস্থ মানুষগুলোর কথা সবার কাছে পৌঁছে দেবার ব্যবস্থা করতে অনুরোধ জানায়
কৃষ্ণচন্দ্রপূর হাই স্কুলের প্রধান শিক্ষক চন্দন মাইতি। কান্তি গাঙ্গুলি বলেন, এই অসহায় পরিবারদের যোগ্যতা অনুযায়ী অন্তত একটা করে কর্মসংস্থানের ব্যবস্থা করা উচিত সরকারের।

নিখোঁজ মৎস্যজীবীদের পরিবার জানায়, সরকারি নিয়ম অনুযায়ী সাত বছরের আগে আমরা কোন সরকারি সুযোগ সুবিধা পাব না, তাই পুজোর আগে এই সংগঠনের মাধ্যমে দশ হাজার টাকা পেয়ে আমরা আনন্দিত।