Advertisement

অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- করোনা আবহে বন্ধ স্কুল। ছেলে মেয়েরা গৃহবন্দী। কচি কাচাদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে রং তুলি হাতে ময়দানে। তিন থেকে পনেরো বছর বয়সী ৮০ জন ছেলে মেয়েদের নিয়ে তিনটি বিভাগে সারা বাংলা বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করে রবিবার নিউ বারাকপুরে বহুমুখী সামাজিক সংগঠন কল্যাণ সংঘ। কেউ আকল নেতাজী কেউ বা আবার করোনার গৃহবন্দী দশা কেউ প্রকৃতির চিত্র। সন্ধ্যায় সফল প্রতিযোগীদের হাতে সুদৃশ্য ট্রফি ও সান্ত্বনা পুরস্কার তুলে দেওয়া হয়। কচি কাচারা পুরস্কার পেয়ে খুশি আনন্দিত।সংগঠনের সদস্যরা ও গর্বিত কচি কাচাদের মুখে হাসি ফোঁটাতে পেরে এবং তাদের উৎসাহ বা প্রেরণা দিতে পেরে। অভিভাবক রাও আপ্লুত। ঘর বন্দি ছেলে মেয়েদের রং তুলির উৎসবে নিয়ে এসে তাদের প্রতিভা বিকশিত করনে।

কচিকাচাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন সমাজসেবী সুখেন মজুমদার, প্রবীর সাহা, ইন্ডিয়ান আর্ট কলেজের অধ্যক্ষ দেবাশিস মিএ, সমাজ কর্মী সুমন দে, নির্মিকা বাগচী, আইনজীবী প্রতাপ ঘোষ, রানাজী বসু, প্রাক্তন ফুটবলার শ্যামল ঘোষ, সহ সংঘের সক্রিয় সদস্যরা।

বিচারক রা ছিলেন চিত্রকর বিশ্বনাথ দে, কাজল চক্রবর্তী, মনোজ ঘোষ। সংঘ সদস্য সুদীপ ঘোষ জানান দেশ নায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে সারা বাংলা বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন।সারা বছর এলাকার উন্নয়নে মানুষের পাশে দাঁড়িয়ে পাশে থেকে বিভিন্ন জনসেবা মূলক কর্মসূচি পালন করে থাকে সংগঠন। পরিকল্পনা রয়েছে জনস্বাস্থ্য সচেতনতায বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা শিবির ঘরে ঘরে পৌছে দেবার এক মাস ব্যাপী। সংগঠনের সদস্যদের আন্তরিকতা ও সহযোগিতার রং তুলির উৎসবে কচিকাচাদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

8 + thirteen =