সুমন পাত্র, ঝাড়গ্রামঃ- মাঝে কয়েকটি মাস করোনা সংক্রমণের গতি মন্থর ভাবে চলার পর বেশ কয়েকদিন ধরে দ্রুতগতিতে ছড়াচ্ছে সংক্রমণের হার। ইতিহাসের সমস্ত রেকর্ড ছাড়িয়ে সারা দেশের করোনা সংক্রমণ ২ লক্ষের গন্ডি ছাড়িয়েছে, সঙ্গে রাজ্যে দৈনিক সংক্রমণ প্রায় ৮ হাজার ছুঁই ছুঁই অবস্থা। আর ঝাড়গ্ৰাম জেলায়ও একই হারে প্রতিদিন কিছু না কিছু ব্যক্তির মধ্যে খুঁজে পাওয়া যায় নতুন সংক্রমণ। করোনা মহামারির এই দ্বিতীয় ঢেউয়ে একপ্রকার নাজেহাল জেলা প্রশাসন থেকে শুরু করে স্বাস্থ্য দফতর সকলেরই ।

ইতিমধ্যে সংক্রমণ রুখতে নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ, কিন্তু সব কিছুর মধ্যে নির্বিকার সাধারণ মানুষ। মানুষের মধ্যে নেই কোন সচেতনতা, চলছে স্বাস্থ্য বিধি অমান্য করে চলাফেরা। বাইরে বেরোলে থাকছেনা কারো মুখে মাস্ক। এরকমই ছবি দেখা গেল গোপীবল্লভপুর বাজারে ও বাস স্ট্যান্ডের একাধিক বাসে। প্রায় প্রতিটি বাসে যাত্রীরা যাতায়াত করছেন কোনো প্রকার সামাজিক দুরত্ব না রেখেই, সঙ্গে প্রায় কারো কাছে মাস্ক থাকতে দেখা যায়নি এদিন ।

বাসের একজন কর্মী জানান, মাস্ক একদমই ব্যবহার করছেন না এমনটা নয় কিছুজন পরছেন কিছু জন পরছেন না। তবে সকলকেই বাসে উঠতে দিতে হচ্ছে, না হলে অনেক ধমক দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 + 1 =