বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্রে প্রতি বছরের ন্যায় আবারও হতে চলেছে বাংলার জনপ্রিয় ফুটবল টুনামেন্ট এমপি কাপ। আগামী ৫ নভেম্বর শুরু হওয়ার আগে সরিষা হাই স্কুল মাঠ পরিদর্শন করলেন ডা:হা: ২নং ব্লকের যুব নেতা তথা সরিষা অঞ্চলের অবজারভার শামীম আহমেদ মোল্লা, সঙ্গে ছিলেন ২নং ব্লকের সংখ্যালঘু সেলের সভাপতি মইদুল ইসলাম সহ ২নং ব্লকের সকল নেতৃত্ববৃন্দ।

যুব নেতা শামীম আহমেদ মোল্লা জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে শুরু হয়েছিল এই ফুটবল প্রতিযোগিতা। প্রথম বছর থেকেই তা বাংলা তথা দেশজুড়ে দারুণ সাড়া ফেলেছিল, গতবছর করোনা মহামারীর কারণে হয়নি এই প্রতিযোগিতা। কিন্তু এবছর করোনা প্রভাব গত বছরের তুলনায় অনেকটাই কমের হওয়ায় অভিষেক বন্দোপাধ্যায় তার ডা:হা: লোকসভা কেন্দ্র জনপ্রিয় ফুটবল টুর্নামেন্ট আয়োজনে সবুজ সংকেত দিয়েছেন। ফুটবল প্রেমীদের এ বছর আর নিরাশ করছে না সংসদ তথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তবে করোনা বিধি মেনেই সাংসদের তরফ থেকে এমপি কাপ টুর্নামেন্টের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এবারের এই প্রতিযোগিতা, চলবে ৩০ শে ডিসেম্বর পর্যন্ত।

যুব নেতা আরও জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৭টি বিধানসভা কেন্দ্র থেকে মোট ১২৮টি দল অংশ নেবে এই প্রতিযোগিতায়। সাতটি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও পুরসভা থেকে দলগুলি প্রতিনিধিত্ব করবে। লিগ কাম নকআউট ফরম্যাটেই হবে এই খেলা। শেষে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল,ও ফাইনাল অনুষ্ঠিত হবে। এবং বিগত প্রায় এক বছর দশ মাস এই করোনা মহামারীর কারণে প্রায় মানুষ গৃহ বন্দির মধ্যে ছিল, সেই সব মানুষদের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে সঙ্গে উদ্বোধনী সমাপ্তিতে সকল দর্শকদের জন্য বিশেষ আকর্ষণীয় অনুষ্ঠানেরও পরিকল্পনা রয়েছে বলে জানান উদ্যোক্তারা।