অলোক আচার্য, নব বারাকপুরঃ- বুধবার নব বারাকপুর সাজিরহাটে আচার্য প্রফুল্লচন্দ্র কলেজের নবনির্মিত মেইন গেট, ক্যান্টিন বিল্ডিং ও চতুর্থ তল ” উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন উত্তর দমদমের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এর পাশাপাশি কলেজের গোল্ডেন জুবিলি ভবনের গেট ও উদ্বোধন করেন। আচার্য প্রফুল্ল চন্দ্রের মূর্তিতে মাল্যদান করে উদ্বোধন অনুষ্ঠানের শুভ সূচনা করেন মন্ত্রী। এইদিন এই অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও নব বারাকপুর পুরসভার তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরাও উপস্থিত ছিলেন।

মন্ত্রী জানান, নব বারাকপুরে শিক্ষার প্রগতি সবসময় আলাদা মাত্রায় দেখা হয়, এডুকেশন হাবের মত অনেকটা, সকলে একথা মানবেও। এখানে বহু স্কুল আছে কলেজ আছে, আর এই এ পি সি কলেজে অত্যন্ত উন্নত মানের,যা পূর্বের রেকর্ড দেখলেই বোঝা যাবে।আচার্য প্রফুল্ল চন্দ্র কলেজও ৫০ বছরের বেশি সময়ের আগের কলেজ, আগামী দিনে এই কলেজগুলো অনেক উন্নতিসাধন করবে, ছাত্র-ছাত্রীদের অনেক উপকার করবে ভালো শিক্ষার রাস্তা তৈরি করবে এটাই চান মন্ত্রী। খুব ভালো ভাবে কলেজ এগিয়ে যাক। বিধায়ক হিসেবে কলেজের উন্নতির জন্য পাশে আছেন বলে জানান। মন্ত্রীর দাবি গত ২০১৬ সাল থেকে এখানে বামেদের বিধায়ক ছিলো, সেই কারণে উন্নয়নের দিকে কিছুটা গলে খামতি হয়েছে, তবে বর্তমানে আমরা সবাই সঙ্গে আছি, সরকার সঙ্গে আছে, সবার উপরে মমতা বন্দ্যোপাধ্যায় আছে,তাই সব কাজগুলো যেন মসৃণ ভাবে হয় সেটাই করা হচ্ছে বলে জানান মন্ত্রী।এপিসি কলেজকে বিশ্ববিদ্যালয় পরিণত করবার প্রস্তাব তিনি মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে কথা বলবেন বলে জানান মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহ সভাধিপতি কৃষ্ণ গোপাল বন্দ্যোপাধ্যায়, আচার্য প্রফুল্ল চন্দ্র কলেজের অধ্যক্ষ ড: শক্তিব্রত ভৌমিক, পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপ পুরপ্রধান স্বপ্না বিশ্বাস, উত্তর দমদম পুরসভার পুরপ্রধান বিধান বিশ্বাস, নববারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুখেন মজুমদার, কলেজের পরিচালন সমিতির সভাপতি ড. নিখিল চন্দ্র হালদার, জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি বাণীব্রত চক্রবর্তী সহ মহা বিদ্যালয়ের অধ্যাপক অধ্যাপিকা শিক্ষাকর্মীরা।

মন্ত্রী কলেজের প্রবেশ দ্বারে কলেজের প্রতিষ্ঠাতা হরিপদ বিশ্বাস, আচার্য প্রফুল্ল চন্দ্র, রবীন্দ্রনাথ ঠাকুর এবং বি আর আম্বেদকর এবং হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের প্রতিচ্ছবিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পাশাপাশি নব বারাকপুর পুরসভার ২০নং ওয়ার্ডের পশ্চিম কোদালিয়া নববারাকপুর প্রফুল্ল চন্দ্র মহাবিদ্যালয়েও নবনির্মিত অডিটোরিয়াম এবং কলেজের নবীনবরণ এর রক্তদান শিবিরে উদ্বোধন ও করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এদিন। মন্ত্রী ছাড়া ও ছিলেন পুরসভার পুরপ্রধান, উপপুরপ্রধান, কলেজের অধ্যক্ষ ড: সুনীল কুমার বিশ্বাস, তৃণমূল নেতা সুখেন মজুমদার, তপন দাস স্থানীয় কাউন্সিলার আরতি দাস মল্লিক সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলাররা। এদিন কলেজের ছাত্র সংসদের নবীন বরণ উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবিরের ও উদ্বোধন করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তারপর হয় সাংস্কৃতিক অনুষ্ঠানও।