সংবাদদাতা, বসিরহাটঃ- দীর্ঘদিন ধরেই খারাপ রাস্তা তার উপরে মাটি বোঝাই ট্রাক্টর চলাচলের কারণে অযোগ্য হয়ে পড়েছে রাস্তাটি অভিযোগ এলাকাবাসীর। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে জানা যায় দীর্ঘদিন ধরে বেহাল রাস্তা প্রশাসনের কাছে জানিয়েও কোনো কাজ হয়নি, তার উপর মাটি বোঝায় ট্রাক্টর চলাচল করছে অনবরত এই রাস্তা দিয়ে। এর ফলে খারাপ রাস্তা আরো খানাখন্দে ভরে গেছে প্রশাসন দেখেও চুপ।

বর্ষা এসে পড়েছে ইটের রাস্তার উপরে মাটি পড়ে সিলিপ হয়ে গেছে। সব সময় দুর্ঘটনার শিকার হচ্ছে সাইকেল থেকে বাইক চালকরা। পাশেই ৯ নম্বর ব্লক হাসপাতাল এই রাস্তা দিয়ে দূর-দূরান্ত রোগী যাতায়াত করে। রাস্তা খারাপের কারণেই এম্বুলেন্স চলাচলের সমস্যায় পড়তে হচ্ছে চালকদের। সব থেকে বেশি সমস্যায় পড়েছে মনুষ্য রোগী থেকে প্রসূতি মাইরা। তাই দ্রুত এই রাস্তাটি সংস্কারের দাবি তুলেছে পথচলতি মানুষ থেকে স্থানীয় বাসিন্দারা।

এই বিষয়ে হিঙ্গলগঞ্জ ব্লকের খেজুর বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা অমল কৃষ্ণ রায় জানান, গৌড়েশ্বর নদী পেরিয়ে এই রাস্তা দিয়ে হিঙ্গলগঞ্জ ব্লকে একাধিক গুরুত্বপূর্ণ অফিস আছে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ যাতায়াত করে এই রাস্তা দিয়ে কিন্তু রাস্তার অবস্থা এতটাই খারাপ ও খানা খন্দে ভরা চরম দূর্ভোগে পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। সামনেই বর্ষার মৌসুম তাই দূরত্ব এই রাস্তাটি প্রশাসনের তরফ থেকে মেরামতি করে দেওয়া উচিত।

যদিও হিঙ্গলগঞ্জের বিডিও -র সাথে ফোনে যোগাযোগ করতে চাইলে ফোনে পাওয়া যায়নি। স্যান্ডেলের বিল গ্রাম পঞ্চায়েতের সদস্য মৃত্যুঞ্জয় মন্ডল জানান, যেহেতু রাস্তাটি কয়েক কিলোমিটার লম্বা অনেক টাকার বরাদ্দ প্রয়োজন তাই পঞ্চায়েতের পক্ষে সম্ভব নয়। ব্লক প্রশাসনের কাছে রাস্তা সংস্কারের দাবি জানাবো।

তবে হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ পরিমল বিশ্বাস জানান, বিষয়টি নিয়ে আমরা দ্রুত পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে আলোচনা করেই কাজ শুরু করবো।