বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- প্রতিবছর একুশে জুলাই শহীদ দিবস পালন করে আসছে তৃণমূল কংগ্রেস। বিগত দুই বছর করোনা মহামারী পরিস্থিতির কারণে ভার্চুয়াল একুশে জুলাই শহীদ দিবস পালন করা হয়। এবছর আগামী ২১শে জুলাই তৃণমূল কংগ্রেসের ডাকে শহীদ শ্রদ্ধাঞ্জলী সভা কলকাতার ধর্মতলায় অনুষ্ঠিত হবে। সেই সভাকে সফল করতে এদিন ডায়মন্ড হারবার শহরের পথধারে বিভিন্ন এলাকার পাশাপশি ১০নং ওয়ার্ডে দেওয়াল লিখনের মধ্যে দিয়ে প্রচার শুরু করল টাউন তৃণমূল যুব সভাপতি সৌমেন তরফদার সহ অন্যান্য সদস্যরা।

দলীয় সূত্রে বলা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ১৯৯৩ সালে একুশে জুলাই যে মহাকরণ অভিযান হয়েছিল, সেই অভিযানের সময় তৎকালীন বাম সরকারের পুলিশের গুলিতে ১৩ জন যুবক প্রাণ হারিয়েছিলেন। সেই তরতাজা যুবক এবং তাদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য প্রতিবারের ন্যায় এবারে ও সমবেদনা এবং শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য কলকাতার ধর্মতলায় অনুষ্ঠিত হতে চলেছে। সেই উদ্দেশ্যে এদিন থেকে ডায়মন্ড হারবার শহরের দেওয়াল লিখন এর মধ্যে প্রচার শুরু হ’ল।

টাউন তৃণমূল যুব সভাপতি সৌমেন তরফদার বলেন, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো এদিন থেকে কয়েক দিন ধরে এই দেওয়াল লিখন কর্মসূচি পালন করা হবে। যাতে সকল ছাত্র যুব মহিলারা পাশাপাশি শিক্ষকরা ও অংশগ্রহণ করে ধর্মতলার শহীদ অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করতে পারে।