অলোক আচার্য, বিরাটীঃ- আশি বছর বা তার ঊর্ধ্বে বয়স্কদের বাড়ি বাড়ি গিয়ে টিকাকরণ শুরু করল উত্তর দমদম পুরসভা। মঙ্গলবার ১৯ নম্বর ওয়ার্ডের খলিসাকোটায় এই কর্মসূচির সূচনা করেন স্বাস্থ্য দপ্তরের রাষ্ট্র মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।এদিন প্রথম টিকা দেওয়া হয় ১০৩ বছর বয়সী হারানচন্দ্র নাথকে। তারপর বাড়ি বাড়ি গিয়ে ১৯ নম্বর ওয়ার্ডের ৪৫ জনকে এদিন প্রথম ডোজ টিকা দেওয়া হয়। ধীরে ধীরে অন্যান্য ওয়ার্ডেও আশি বছর বা তার বেশি বয়সীদের এই টিকাকরণ দেওয়া শুরু হবে বলে জানান উত্তর দমদম পুরসভার প্রধান প্রশাসক সুবোধ চক্রবর্তী।

তিনি বলেন এত বেশি বয়স্কদের ভিড়ের মধ্যে লাইনে দাঁড়ানোর কোন প্রশ্নই নেই। অনেকেই শয্যাসায়ী। তাদের পক্ষে বাড়ি থেকে বেরিয়ে ভ্যাকসিন সেন্টারে এসে টিকা নেওয়া খুবই কষ্টকর। বরং আমরা যদি একটু কষ্ট করি তাহলে ওনারা একটু স্বস্তিতে টিকা নিতে পারবেন। এরপর বিশেষভাবে সক্ষমদের টিকা দেওয়া শুরু করব। সাধারণ মানুষের কাছে খুব ভাল সাড়া পেয়েছি বলে জানান প্রশাসক।

সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর দমদম শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান বিশ্বাস, পৌর স্বাস্থ্য আধিকারিক ডাঃ লক্ষ্মীকান্ত হাটুই, দুলাল মন্ডল প্রমুখ। খুব শীঘ্রই নিউ বারাকপুর পুরসভার উদ্যোগে ও চালু হবে দুয়ারে টিকাকরণ কর্মসূচি বলে জানান পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য মিহির দে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

7 + fifteen =