অলোক আচার্য, বিরাটীঃ- করোনা অতিমারি আবহে রাজ্যের ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট। গ্রীষ্মকালীন রক্ত সংকটে মোচনে পুরসভার গুলি এগিয়ে এসে মানুষের পাশে দাঁড়িয়ে দায়বদ্ধতা পালনে জরুরি ভিত্তিতে রক্তদান শিবির করছে।শনিবার সকালে উত্তর দমদম পুরসভার উদ্যোগে পুরসভা কক্ষে হল রক্তদান শিবির।

রক্তদান শিবির সাংসদ সৌগত রায়

উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়, রাজ্যের খাদ্য মন্ত্রী রথীন ঘোষ, পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, পুরসভার মুখ্য প্রশাসক সুবোধ চক্রবর্তী, নিমতা থানার আইসি শিবেন্দু ঘোষ, বিমানবন্দর থানার আইসি শান্তনু সরকার, প্রশাসক মন্ডলীর সদস্য লোপামুদ্রা দত্ত চৌধুরী, বিধান বিশ্বাস, মহুয়া শীল, দেবাশিস ঘোষ, বাসন্তী দে বিশ্বাস, সুলতানা বানু, অঞ্জু মিশ্র, কল্যাণ কর বিভিন্ন ওয়ার্ডের কোঅর্ডিনেটরা।

রক্তদান শিবিরে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ

প্রশাসক সুবোধ চক্রবর্তী জানান, বারাসত সদর ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় শিবিরে ৪৭ জন রক্তদান করেন পুর কর্মচারী থেকে স্থানীয় পথচারী বিভিন্ন মানুষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পুরসভার গুলিকে জরুরি ভিত্তিতে একটি করে রক্তদান শিবির করা কথা বলেছেন।

রক্তদান শিবিরে পুর ও নগরোন্নয়ন দফতরের
মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

২৪ মে চিঠি পেয়ে তৎপরতার সঙ্গে কোভিড পরিস্থিতিতে বারাসত জেলা সদর হাসপাতালে ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় এই রক্তদান শিবির। স্বাস্থ্যবিধি মেনে স্যানিটাইজ করে সকলেই মাস্ক পরে দাতারা রক্ত দেন। পুরসভার ৩৪ টি ওয়ার্ডের কোঅর্ডিনেটরা তৃণমূল নেতৃত্ব রা একটি করে শিবির করবে বলে জানান সুবোধ বাবু।