সংবাদদাতা, হিঙ্গলগঞ্জঃ- উত্তরপ্রদেশ থেকে হিঙ্গলগঞ্জে আশা ভারসাম্যহীনকে বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করল হিঙ্গলগঞ্জ বাসিন্দার ও হ্যাম রেডিও। তবে এই প্রথম নয়, আগেও একাধিক মানসিক ভারসাম্যহীনকে বাড়ি ফেরত পাঠানোর উদ্যোগ নিয়েছিলেন হিঙ্গলগঞ্জ বাজারের ব্যবসায়ী সমিতির ও হ্যাম রেডিওর যৌথ উদ্যোগ। আবারও হিঙ্গলগঞ্জ থেকে এক ভারসাম্যহীনকে উত্তরপ্রদেশের বাড়ি ফেরানোর ব্যবস্থা করলো হ্যাম রেডিও।
কয়েকদিন ধরেই বছর সাতাশের এক যুবককে হিঙ্গলগঞ্জের নদীর ধারে, কখনও মন্দিরে চত্বরে আবার কখনও বাজারে ঘোরাফেরা করতে দেখা যায় এক ভারসাম্যহীনকে। স্থানীয় মানুষেরা তার নাম পরিচয় জানার চেষ্টা করলে সে আধো আধো দুর্বোধ্য় ভাষায় কোনোক্রমে বাড়ির ঠিকানাটা বলতে পারে।

ওই ঠিকানার সূত্র ধরে হ্যাম রেডিওর মাধ্যমে ওই ব্যক্তির ছবির তথ্য নিয়ে গ্রামের সাথে যোগাযোগ করলে জানা যায়, ওই ব্যক্তির নাম বীরু চৌহান, তার বাড়ি উত্তরপ্রদেশের বারাণসীর ডোমারিতে। এরপর ওই ব্যক্তির বাবা, মা ও দাদার সাথে যোগাযোগ করা হয় ও ভিডিও কলে কথা বলানো হয়৷ বহুদিন পর ছেলেকে দেখে হাউমাউ করে কেদে ওঠেন মা। ভাইকে নিতে মহারাষ্ট্র থেকে বেরিয়ে পড়েছে বলে জানান ওই পরিবার । অন্যদিকে হিঙ্গলগঞ্জের বাজার কমিটির বক্তব্য বাড়ি থেকে পৌঁছালে তাদের হাতে তুলে দেওয়া হবে।

পশ্চিমবঙ্গ হ্যাম রেডিও সেক্রেটারি অম্বরীশ নাগ বিশ্বাস জানান, ওই ব্যক্তিকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমরা ভীষন খুশি।