নিজস্ব সংবাদদাতাঃ- পূর্ণিমার ভরা কোটাল আর ইয়াসের তান্ডবে লন্ডভন্ড হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন হিঙ্গলগঞ্জ সহ দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ উপকূলবর্তী এলাকায়। প্রবল জলোচ্ছ্বাসে ভেসে গিয়েছে প্রচুর বাড়িঘর। বেশ কয়েকদিন ধরেই সমুদ্র উপকূলবর্তী এলাকা গুলিতে ত্রাণ বিলি করছে বহু স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষা প্রতিষ্ঠান। দক্ষিণ ২৪ পরগনার মৌসুনি দ্বীপ বালিয়াড়া গ্রাম ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এলাকায় বাধ ভেঙে গোটা এলাকা জল ঢুকে কার্যত বিপর্যস্ত এলাকার মানুষ। বহু মানুষ আশ্রয় নিয়েছেন রেসকিউ সেন্টার গুলিতে।

খবর পেয়েই এইসব অসহায় দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সাধ্যমতো ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে উত্তর ২৪ পরগণার কাঁচরাপাড়া লিচুবাগান বিশ্বনাথ স্মৃতি সংঘের সদস্যরাও।

যুবনেতা, বিশিষ্ঠ সমাজসেবী মলয় ঘোষের উদ্যোগে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার সকালে দক্ষিণ ২৪ পরগনা জেলার মৌসুনি দ্বীপ বালিয়াড়া প্রত্যন্ত গ্রামের পাঁচ শতাধিক অসহায় মানুষের হাতে তুলে দেওয়া হবে শুকনো খাবার, পানীয় জল, বাচ্চাদের দুধের প্যাকেট, বিস্কুট, প্রয়োজনীয় ওষুধ, মহিলাদের স্যানিটারি ন্যাপকিন, বাচ্চাদের জামাকাপড়, আদিবাসী মহিলাদের পরনে শাড়ি ও বিতরণ করা হবে এদিন। আজ সকাল থেকে তারই আগাম প্রস্তুতি চলছে বলে জানালেন বিশ্বনাথ স্মৃতি সংঘের প্রধান পৃষ্ঠপোষক তৃণমূল যুব নেতা বিশিষ্ট সমাজসেবী মলয় ঘোষ।

খাদ্যসামগ্রী ও শুকনো খাবারের তালিকায় থাকছে পাউরুটি, হরলিক্স, চিঁড়ে, গুড়, মুড়ি, বাতাসা ও ছাতু। এছাড়াও দেওয়া হবে জিওলিন ও মাস্ক, স্যানিটাইজার প্রমুখ ।