বাবু হক, হাওড়াঃ- হাওড়া জেলার আমতা দুই নম্বর ব্লকের জয়পুর থানার জয়পুর মোড়ে সর্বভারতীয় জাতীয় কংগ্রেস কমিটির নির্দেশে সোমবার বিকেলে আমতা কংগ্রেস কমিটির আহ্বানে জন জাগরণ যাত্রা অনুষ্ঠিত হয়। অমরাগড়ি বিভূতিভূষণ ধর গ্রামীণ হাসপাতাল থেকে জয়পুর ফকির দাস ইন্সটিটিউট সান পর্যন্ত মিছিল করা হয়।

জন জাগরণ যাত্রা সমাবেশে বক্তব্য রাখেন পর্যায়ক্রমে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সকল প্রকার জনবিরোধী নীতির বিরুদ্ধে স্লোগান দিয়ে। তথ্য সমৃদ্ধ বক্তব্য রাখেন কংগ্রেসের আমতার প্রাক্তন বিধায়ক অসিত বরণ মিত্র, প্রদেশে, জেলা ও আমতা কেন্দ্র কংগ্রেসের বিভিন্ন নেতা-নেত্রী তার মধ্যে শম্ভুনাথ ঘোষ, সুপ্রিয় ঘোষ, সেখ সামসুদ হোসেন, গৌতম চক্রবর্তী, সমরেন্দ্র নাথ মল্লিক, সেখ জাইদুল ইসলাম, মুক্তি রাম বসু সহ আরো অনেকেও বক্তব্য রাখেন। পূর্বতন কেন্দ্রীয় সরকার ও রাজ‍্য সরকার যা কংগ্রেস পরিচালিত ছিল, তার সকল প্রকার কার্যধারা তুলে ধরা হয়। বর্তমান কি কেন্দ্রীয় ও রাজ্য সরকার বিভেদ, বিভাজন, বৈষম্য মূলক আচরনের জন্য আপামর জনসাধারণ আজকে সারা ভারত জুড়ে কংগ্রেসের পতাকা হাতে তুলে নিচ্ছে। আগামীদিনে কেন্দ্রে কংগ্রেস সরকার গঠন কেবল মাত্র সময়ের অপেক্ষা।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, বন্যা নিয়ন্ত্রণ, বাঁধ নির্মাণ করা, ক‍্যালভার্ট, রেগুলেটার সিস্টেমে নিয়ন্ত্রণ, পাইপের মাধ্যমে সেচের জল উত্তোলন করা, কৃষির, মৎস্য চাষের, জলসরক্ষন ও বন‍্যা নিয়ন্ত্রন। আমতা দুই নম্বর ব্লকে গত পর পর দুই বার বন‍্যায় ক্ষতিগ্রস্ত দের ক্ষয়রাতি দেওয়ার দাবি করা হয়। সারা ভারত জুড়ে কংগ্রেসের নেতা তথা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর জন্ম দিন থেকে এক পক্ষ কাল ধরে জন জাগরণ যাত্রা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান দীপক পাল।