আবার কমলো তেলের দাম, পুজোর শেষে হাসি ফিরল গাড়ি চালকদের মুখে

0
Advertisement

অগ্নিভ ভৌমিক, বিশেষ সংবাদদাতা :- পুজো শেষ হতেই স্বস্থির ছায়া গাড়ি চালকদের মাথায়। দাম কমলো পেট্রোল ও ডিজেলের। তার জেরেই মধ্যবিত্তদের গালে এখন চওড়া হাসি। দিল্লী ও মুম্বাইতে লিটার পিছু পেট্রোলের দাম কমে ১২ পয়সা। আর কলকাতায় প্রতি লিটারে পেট্রোলের দাম কমেছে ১১ পয়সা। চেন্নাইতে ১৩ পয়সা লিটার পিছু। তেমনি অন্যদিকে ডিজেলের দামও নিম্নমুখী। দিল্লি ও কলকাতাতে ১৫ পয়সা প্রতি লিটার পিছু দাম কমেছে ডিজেলের। চেন্নাই ও মুম্বইতেও দাম কমেছে ডিজেলের। দেশের মেট্রো সিটিতেই ১৬ পয়সা প্রতি লিটারে দাম কমেছে।
মূলত বিশ্ব বাজারে তলের দাম কমে যাওয়ায় বেশ কিছু দিন ধরেই পেট্রোল – ডিজেলের দাম ছিল নিম্নমুখী। আজ শুক্রবারে আরও কমল সেই দাম। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট মারফত জানা গিয়েছে দিল্লি, কলকাতা, মুম্বই, চেন্নাইতে পেট্রোলের দাম কমে লিটার পিছু দাঁড়িয়েছে ৭৩.৪২ টাকা, ৭৬.০৭ টাকা, ৭৯.০৩ টাকা ও ৭৬.২৫ টাকা। এই চার মেট্রো শহরে ডিজেলের দাম কমে হয়েছে ৬৬.৬০ টাকা, ৬৮.৯৬ টাকা, ৬৯.৮১ টাকা এবং ৭০.৩৫ টাকা।
প্রসঙ্গত, সৌদি আরবের তৈল শোধনাগারে হামলা হওয়ার পর চড়চড় করে বেড়েছিল তেলের দাম। এক ধাক্কায় বিশ্ব বাজারে তেলের দাম আকাশ ছুঁয়ে ছিল। শেষবার পেট্রল এবং ডিজেলের দাম বেড়েছিল সেপ্টেম্বরের ৩০ তারিখ। অবশেষে মানুষের মুখে হাসি ফিরিয়ে সস্তা হয়েছে পেট্রোল ডিজেল। শুক্রবারও আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমেছে, ফলে পাল্লা দিয়ে দেশের বাজারেও নীচের দিকে নেমেছে তেলের দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × two =