অল ইন্ডিয়া রেলওয়ে ট্রাক মেন্টেনর ইউনিয়নের ১৩ দফা দাবি নিয়ে শিয়ালদা ডিভিশনের উদ্যোগে সোনারপুর রেল কলোনিতে এক বিশেষ কর্মসূচি

0
Advertisement

সানওয়ার হোসেন, সোনারপুর :- অল ইন্ডিয়া রেলওয়ে ট্রাক মেন্টেনর ইউনিয়নের ১৩ দফা দাবি নিয়ে শিয়ালদা ডিভিশনের উদ্যোগে সোনারপুর রেল কলোনিতে এক বিশেষ কর্মসূচি গ্রহণ করেন। প্রায় ৪০০ ট্র্যাকম্যান উপস্থিত ছিলেন। তাদের দাবি, তাদের ভাতা দেওয়া, ৮ ঘন্টা ডিউটি ইত্যাদি সহ তেরো খানা দাবি নিয়ে তারা এই কর্মসূচি তে যোগ দেন। বিশিষ্ট্যদের মধ্যে উপস্থিত ছিলেন নরেন্দ্র পাঞ্চাল, সর্বভারতীয় সহ-সভাপতি (AIRTU), চাঁদ মহম্মদ, সর্বভারতীয় সভাপতি, দেবাশিষ হালদার, সম্পাদক শিয়ালদাহ ডিভিশন সহ অন্যান্য নেতৃত্ব গন। সভাপতি চাঁদ মোহাম্মদ বলেন ১৮৫৩ সাল অর্থাৎ রেল চালু হওয়ার প্রথম থেকে আজ পর্যন্ত রেলের সমস্ত শ্রেণীর কর্মীরা স্বাধীনতা পেয়েছে কিন্তু রেলের এক শ্রেণীর কর্মচারী যাদের আজও গেরুয়া কাপড় পরিহিত মোটা ও বড় যন্ত্রাংশ বার করতে বা লাগানোর নামে ডাকা হয়। যদিও এদের নাম সময়ে সময়ে বদলেছে। যেমন, গ্যাঙম্যান থেকে ট্রাকম্যান আর এখন ট্র্যাকমেন্টেনোর। কিন্তু এই শ্রেণীর কর্মচারী আজ নিজেদের রেলের চাকরী থেকে এবং এই গোলামী থেকে আজাদ পাবার জন্য আমরা সবাই একত্রিত হয়েছিল।

শিয়ালদহ ডিভিশন এর সম্পাদক দেবাশিষ হালদার জানান, আমাদের সব ট্রাকমেন্টেনর নিজেদের আত্মসম্মানের জন্য নিজেদের দাবি পেশ করে রেলের মজদুরি ছেড়ে রেল সেবা করে সম্মান পেতে চাই। আগামী দিনে বড় আন্দোলনে নামবে এই সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 + 7 =