অলোক আচার্য, কলকাতাঃ- হোক না ভোট যুদ্ধ। হোক না জয় পরাজয়ের লড়াই। কিন্তু মানুষের ডাক্তার হাজারো রাজনীতির মাঝেও মানুষেরই পাশে। ডাঃ ফুয়াদ হালিম, সাধারণ মানুষের সাথে, মানসূহের পাশে। বালিগঞ্জ বিধানসভার মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী। কিন্তু রাজীর মানুষের যোবন যখন বিপন্ন তিনি দাঁড়ালেন সেই বিপন্ন মানুষের পাশে। পশ্চিমবঙ্গে করোনাযুদ্ধে নজির সৃষ্টি করলেন বালিগঞ্জ বিধানসভা আসনে সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম। নিজের রক্তের প্লাজমা দান করলেন এই নিয়ে সপ্তম বার।

শুক্রবার তিনি কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালে সপ্তম বারের জন্য রক্তের প্লাজমা দান করেন। পশ্চিমবঙ্গে এই প্রথম কেউ নিজের রক্তের প্লাজমা দিলেন সাত বার। এর আগের ৬ বারও তিনি প্লাজমা দান করেছিলেন মেডিক্যাল কলেজ হাসপাতালেই।

রাজ্য বিধানসভার প্রাক্তন স্পিকার প্রয়াত হাসিম আবদুল হালিমের পুত্র চিকিৎসক ফুয়াদ হালিম রাজনীতির পরিধি ছাড়িয়ে এই প্রথম করোনাযুদ্ধে নেমেছেন তা নয়। বিনামূল্যে ডায়ালিসিস ও কিডনির জটিল অসুখের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্যও তিনি পরিচিত মানুষের ডাক্তার হিসাবে। প্রচারের সাথে সাথে চালিয়ে যাচ্ছেন গরিব, খেতে খাওয়া মানুষ থেকে উচ্চবিত্ত-সকলেরই চিকিৎসা। সেলাম মানুষের ডাক্তার ফুয়াদ হালিমকে।