অলোক আচার্য, কলকাতাঃ- অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার প্রবণতা ডেকে আনছে অবসাদ। সপ্তাহে একদিন হোক ফোনহীন। এই বার্তা নিয়ে বৃহস্পতিবার দুপুরে শোভাবাজার মেট্রো স্টেশনের সামনে পথচলতি ছোট ছেলে মেয়েদের পাশাপাশি অটোরিক্সা চালক যাত্রীদের হাতে ঘুড়ি তুলে দিল হাটখোলা মেডিক্যাল ব্যাঙ্কের কর্ণধার ডি. আশীষ সহ সদস্যরা।

মেডিক্যাল ব্যাঙ্কের কর্ণধার ডি. আশীষ বলেন, শুক্রবার বিশ্বকর্মা পুজো। ছোট ছেলে মেয়েরা সহ বড় রা ঘুড়ি ওড়াবে ছাদের কার্নিশ হোক বা খোলা ময়দানে। অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার ডেকে আনছে মানসিক অবসাদ। একাকিত্ব ভাব। সারা পৃথিবী জুড়ে মোবাইল ফোন ব্যবহার। ২৪ ঘন্টার মোবাইল ফোন ব্যবহার ফলে আসছে অবসাদ। এই আসক্তি দূর করতে বিশ্বকর্মা পুজোয় ঘুড়ির মধ্যে দিয়ে অভিনব সচেতনতার বার্তা দিতে পথচলতি সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে ঘুড়ি বিতরণ করা হল বৃহস্পতিবার দুপুরে শোভাবাজার মেট্রো স্টেশনের সামনে।

শুধু কলকাতা শহরতলি নয় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলা জুড়ে মোট এক হাজার ঘুড়ি বিতরণ করা হয় এদিন। মোবাইল ব্যবহার করুন। একটি দিন বন্ধ রাখুন। জরুরি অবস্থা ছাড়া। এই বার্তা নিয়ে ঘুড়িতে অভিনব সচেতনতার বার্তা তুলে দেওয়া হয় এদিন।